| |
               

মূল পাতা সারাদেশ জেলা  ইসলাম প্রতিষ্ঠার আন্দোলনের পথ অত্যন্ত কন্টকাকীর্ণ : ফয়জুল করীম


 ইসলাম প্রতিষ্ঠার আন্দোলনের পথ অত্যন্ত কন্টকাকীর্ণ : ফয়জুল করীম


রহমত নিউজ     16 October, 2022     08:02 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেছেন, শিয়ালের মত হাজার বছর বেঁচে না থেকে সিংহের মত এক মুহুর্ত বেঁচে থাকা অধিক শ্রেয়। ইসলাম প্রতিষ্ঠার আন্দোলনের এ পথ অত্যন্ত কন্টকাকীর্ণ। এ পথ সহজ নয়, কঠিন। জেল-জুলুম নির্যাতনই স্বাভাবিক। যে জাতি মৃত্যুর জন্য প্রস্তুত সে জাতিকে মৃত্যুর ভয় দেখিয়ে কোন লাভ নেই। সরকারের দুর্নীতি, দুঃশাসন ও অব্যবস্থাপনার বিরুদ্ধে রাজপথে সকলকে নেমে আসতে হবে।

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ কুমিল্লা জেলা উত্তর শাখার উদ্যোগে আয়োজিত ওলামা মাশায়েখ সম্মেলনে প্রধান অতিথির গুরুত্বপূর্ণ আলোচনায় তিনি এসব কথা বলেন। জেলা সভাপতি মাওলানা মাহবুবুর রহমান আশরাফীর সভাপতিত্বে ওলামা সম্মেলনে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলনের মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, মাওলানা নুরুল হক, মুফতী শামসুদ্দোহা আশরাফী, কুমিল্লা কাসেমুল ঊলূম মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুর রাজ্জাক, রানীর বাজার মাদরাসার মুহতামিম মাওলানা মনির হোসাইন, হাফেজ মাওলানা নাযীর আহমদ শিবলী, মাওলানা ইলিয়াস, মাওলানা আলী আহমদ, মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা ইকবাল হোসাইন, মাওলানা মোহাম্মদ তৈয়্যব, মাওলানা রাশেদুল ইসলাম রহমতপুরী, মাওলানা নূর হোসাইন।

মুফতী ফয়জুল করীম বলেন, ইসলামী নেতৃবৃন্দের হিসাব তলব করা নিপীড়নমূলক রাজনৈতিক অপকৌশল; রাজনীতিই এর সমাধান করবে তথ্য প্রযুক্তির এই কালে কারো আর্থিক হিসাব জানা খুবই সহজ বিষয়। রাষ্ট্র প্রয়োজন মনে করলে নাগরিকদের আর্থিক হিসাব চাইতেই পারে। উপরুন্তু ইসলামী আন্দোলন বাংলাদেশ একটি শুদ্ধধারার রাজনীতি করে। ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতৃত্ববৃন্দ একই সাথে আধ্যাত্মিক শায়েখও বটে। তারা প্রতিনিয়ত নিজের কাছে এবং আল্লাহর কাছে জবাবদিহিতা করে থাকে। ফলে তাদের জন্য হিসাব দেয়া সহজসাধ্য বিষয়। তবে বাংলাদেশের রাজনৈতিক প্রবণতা বলে, কারো ব্যাংক হিসাব তলব করা এক ধরণের নিপীড়নমূলক রাজনৈতিক অপকৌশল। কোন নেতৃত্বকে চাপে রাখতে এই কৌশল প্রয়োগ করা হয়। বাংলাদেশ থেকে কোটি কোটি টাকা পাচার হয়ে যাচ্ছে। সুইস ব্যাংকে বাংলাদেশিদের টাকার পাহাড় জমছে। সরকার কার্যকর কোন পদক্ষেপ নেয় নাই।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম কুমিল্লা কুমিল্লা সদর